বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস উদযাপিত
July 3rd,2017

আজ ২ জুলাই বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস। বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও এই দিবসটি উদযাপিত হয়। আন্তর্জা তিক ক্রীড়া সাংবাদিক সংস্থার (এআইপিএস) অনুমোদিত সংগঠন হিসেবে বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতি বিএসপিএ তার কার্যালয়ে কেক কাটার মাধ্যমে দিবসটি পালন করে। বিএসপিএ-এর সাধারণ সম্পাদক রেজওয়ান উজ জামান রাজিবের নেতৃত্বে সমিতির প্রবীণ ও নবীন সদস্যদের স্বতস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে দিবসটি পালন করা হয়। উল্লেখ্য, বিশ্বের দুই শতাধিক দেশে একযোগে উদযাপিত হয় দিবসটি।
 
অনুষ্ঠানে সমিতির সদ্যদের মধ্যে সমিতির সহ-সভাপতি কাজী শহীদুল আলম, অর্থ সম্পাদক সুদীপ্ত আহমদ আনন্দ, অফিস সম্পাদক জিয়াউদ্দিন সাইমুম, নির্বাহী কমিটির রফিকুল ইসলাম মিঞা, খায়রুল ইসলাম শাহীন, পারভিন নাছিমা নাহার পুতুল, রাকীবুর রহমান, রফিকুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক আরিফ সোহেল, সিনিয়র সদস্য সেলিম নজরুল হক, ইউসুফ আলী, সৈয়দ মাজহারুল পারভেজ, মোফাফখারুল ইসলাম দিলখোশ, নীলা হাসান, মাসুদ আলম, কামরুজ্জামান হিরু,  আরাফাত দাড়িয়া, মোয়াজ্জেম হোসেন রোকন, তানজিম আহমেদ, ইয়াহিয়া মুন্না,  শাহজাহান কবীর, সজল মিত্র রিচার্ড, রায়হান উদ্দিন রাসেলসহ অনেকে।
 
উল্লেখ্য, ১৯২৪ সালের ২ জুলাই ফ্রান্সের প্যারিসে আন্তর্জাতিক ক্রীড়া সাংবাদিক সং¯ ’ ার (এআইপিএস) আত্মপ্রকাশ ঘটে। ওই দিনটিকেই বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস হিসেবে পালন করা হয়। ১৯৯৫ সাল থেকে বাংলাদেশে দিবসটি উদযাপিত হচ্ছে।